রাজশাহী

আবারও রামেক হাসপাতালে করোনায় মৃত্যু শূন্য

স্টাফ রিপোর্টারঃ

করোনায় মৃত্যুহীন আরেকটি দিন পার করল রাজশাহী মেডিকেল কলেজ  হাসপাতাল। মঙ্গলবার  সকাল ৯টা থেকে বুধবার  গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনা সংক্রমণ কিংবা উপসর্গে কোনো রোগী মারা যায়নি।

তবে ঐ দিনে পাঁচজন রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন দুজন। এর আগে গত ১১ নভেম্বর মৃত্যুশূন্য দিন কেটেছে রামেক হাসপাতালের করোনা ইউনিট।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যায়নি।

১০৪ শয্যার রামেক হাসপাতালে করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত ৩৩ জন রোগী ভর্তি ছিলেন। এদের মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ছয়জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৮ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ছয়জনের। এক দিন আগে হাসপাতালে করোনা ইউনিটে ভর্তি রোগীর সংখ্যা ছিল ৩১ জন।

এদিকে মঙ্গবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৪২ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৪ জনের। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে রাজশাহী জেলার ২৮২ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

এর মধ্যে করোনা ধরা পড়েছে দুজনের। এই ‍দুজনের একজন জয়পুরহাট এবং একজন চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার জয়পুরহাটে ১ দশমিক ৭২ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জে ৮ দশমিক ৩৩ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button