রাজশাহীর সংবাদসংবাদ সারাদেশ

নীলফামারীর জলঢাকায় জাতীয় সমবায় দিবস উদযাপন

নীলফামারী প্রতিনিধিঃ

গতকাল শনিবার সকালে নীলফামারীর জলঢাকা উপজেলায় বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন, এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৫০ তম জাতীয় সমবায় দিবস পালন করা হয়েছে। উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‍্যালী বের হয়ে বাজার প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ হলরুমে গিয়ে এই আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর। এ সময় আরো বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান মনোয়ারা বেগম, উপজেলা সমবায় কর্মকর্তা লুবনা আকতার সরকার, প্যানেল মেয়র রনজিৎ কুমার রায়, প্রাইম সেভিংস এন্ড কেডিট কো অপারেটিভ সোসাইটি লিঃ এর পরিচালক ওয়াহেদুজ্জামান বাবুল ও উপজেলা শিক্ষক কর্মচারি কোঅপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিঃ কালব এর ম্যানেজার রাবেজুল ইসলাম প্রমুখ।

অভিনন্দন সমাজকল্যাণ সংস্থার পরিচালক কাঞ্চন রায় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। এ সময় উপজেলা সমবায় কর্মকর্তা লুবনা আকতার বলেন, ২০২১ সালে সমবায় আন্দোলনে অসামান্য অবদান রাখায় ৩ টি সমবায়ী প্রতিষ্ঠানকে সন্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়েছে। সমিতিগুলো হলো প্রাইম সেভিংস এন্ড ক্রেডিট কোঅপারেটিভ সোসাইটি লিঃ, বন্ধু কল্যাণ ক্ষুদ্র ব্যবসায়ী সমিতি ও জাগরণী মৎস্যজীবি সমবায় সমিতি লিঃ।

এ ছাড়াও তিনি সমবায় সমিতিগুলোকে জনসাধারণের মাঝে সমবায়ী মানসিকতা সৃষ্টি করার আহবান জানান। উপজেলা প্রশাসন ও সমবায় কার্যালয়ের আয়োজনে সভায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও বিভিন্ন সমবায় সমিতির প্রতিনিধিগণ অংশগ্রহণ করে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button