রাজশাহীর সংবাদসংবাদ সারাদেশ

মা ইলিশ রক্ষা অভিযানে জেলেদের হামলার শিকার ইউএনও

ঝালকাঠি প্রতিনিধিঃ

গতকাল মঙ্গলবার ইলিশ রক্ষা অভিযানে গিয়ে ঝালকাঠি সদরের সুগন্ধা-বিষখালি নদীর মোহনা সংলগ্ন নাপিতেরহাট এলাকায় জেলেদের হামলার শিকার হয়েছেন ইউএনও সাবেকুন নাহার।

নিষেধাজ্ঞা অমান্য করে অসাধু জেলেরা সুগন্ধা নদীতে মা ইলিশ শিকার করছে বলে ইউএনও সাবেকুন নাহার জানান। এ সংবাদ পেয়ে মঙ্গলবার সকাল থেকে অভিযানে গেলে জেলেরা দূর থেকেই আমাদের উপস্থিতি বুঝতে পেরে নৌকা ও জাল ফেলে পলিয়ে যেতে শুরু করে। তাদের ধরতে গেলে নাপিতেরহাট এলাকায় ৩৫-৪০ জনের একটি দল বৈঠা, রাম দা, লাঠি, ইট-পাটকেল হাতে নিয়ে আমাদের ওপর হামলা করে।

ইউএনও আরো বলেন, আমরা ট্রলারটি সরিয়ে তীর থেকে নদীর দিকে নিলে পেছন থেকে তারা আমাদের লক্ষ্য করে ইট-পাটকেল, বৈঠা, লাঠি ছুঁড়তে শুরু করে। জেলেদের একটি লাঠি আমাদের ট্রলারচালক কবিরের শরীরে এসে পড়লে সে আহত হয়। পরে আত্মরক্ষার জন্য আনসার সদস্যরা ফাঁকা গুলি করেন। আমরা ঝালকাঠি এসে ট্রলারচালক কবিরের চিকিৎসার ব্যবস্থা করি। রাতে অজ্ঞাতদের আসামী করে সদর থানায় মামলা করেছি।

সদর থানার ওসি খলিলুর রহমান বলেন, মা ইলিশ রক্ষা অভিযানে ইউএনও এবং তার টিমের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button