নাটোররাজশাহীরাজশাহীর সংবাদ

নাটোরে ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদ-ই-মিলাদুন্নবী পালিত

নাটোর প্রতিনিধিঃ

আজ বুধবার বেলা ১১ টার দিকে নাটোরে জেলা প্রশাসনের আয়োজনে যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ঈদ-ই-মিলাদুন্নবী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক শামীম আহম্মেদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, পুলিশ সুপার লিটন কুমার সাহা, ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক আবুল কাশেম এবং প্রধান আলোচক শহরের কান্দিভিটা জামে মসজিদের খতিব মাওলানা গোলাম মোস্তফা।

বেলা ১২ টার দিকে বাংলাদেশ আহলে সুন্নাতওয়াল জামাআত, জেলা শাখার উদ্যোগে শহরের বড়হরিশপুর এলাকা থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, বাংলাদেশ আহলে সুন্নাতওয়াল জামাআত-এর প্রেসিডিয়াম সদস্য মুফতি মোহাম্মদ নূরুল হুদা চিশতি। পরে বড় হরিশপুর মসজিদ প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় বক্তারা বলেন, ৫৭০ খ্রীস্টাব্দের ১২ রবিউল আওয়াল ইসলাম ধর্মের নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জন্ম হয়। পরবর্তীতে তিনি সব ধরনের কুসংস্কার, গোঁড়ামি, অন্যায়, অবিচার ও দাসত্বের শৃঙ্খল দূর করতে শান্তির বানী প্রচার করে গেছেন। তার আদর্শ ধারণ করে পথ চললে মানবজাতি বিভ্রান্ত হবে না।

পরিশেষে, মানবজাতির শান্তি কামনায় বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button