আন্তর্জাতিক সংবাদরাজশাহীরাজশাহীর সংবাদসংবাদ সারাদেশ

ঝরে পড়া ও পথশিশুদের প্রতি সকলের দায়বদ্ধতা আছে, পররাষ্ট্রমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্কঃ

 

গতকাল সোমবার সন্ধ্যায় শেখ রাসেল দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতেঝরে পড়া ও পথশিশুদের জীবন নিয়ে আক্ষেপ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, শিশুদের প্রতি সকলের দায়বদ্ধতা আছে।

তিনি বলেন, ‘জীবন উপভোগ করতে না পারা আরেক ধরনের মৃত্যু এমন মন্তব্য করে। প্রতিটি শিশু যেন আরও উন্নত জীবন পায় সেটাই রাসেল দিবসের অঙ্গীকার হোক। আমরা শিশুদের জন্য একটি সুন্দর ভবিষ্যৎ গড়ে তুলতে চাই। কিন্তু দুঃখের বিষয় একটা বিরাট সংখ্যক শিশু ঝরে পড়ে। একটি বড় অংশ পথশিশু হয়ে জীবন কাটাচ্ছে। আমরা কীভাবে আমাদের এসব ছেলেমেয়েদের জন্য সুন্দর ভবিষ্যৎ গড়ে তুলতে পারি তা নিয়ে ভাবতে হবে।

মন্ত্রী আরও বলেন, প্রতিটি শিশুকে উন্নত জীবন দেওয়ার চেষ্টা চালানো হবে। দেশের যত শিশু আছে প্রত্যেককে আমরা স্কুলিং দেব, কিংবা তাদের কেয়ারে আরও সজাগ হবো। আমরা চাই, আমাদের শিশুরা জীবন উপভোগ করার সুযোগ পাক।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু শেখ মুজিব স্মৃতি জাদুঘর এবং ট্রাস্টের সদস্য কিউরেটর মো. নজরুল ইসলাম খান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button