রাজশাহীর সংবাদসংবাদ সারাদেশ

ঢাবির ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ

জাতীয় ডেস্কঃ

১ অক্টোবর শুরু হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা । ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা শুরু হবে। আজ বুধবার ২৯ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ঢাকার বাইরে। ৭ বিভাগের ৭টি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে এই পরিক্ষা। করোনা পরিস্থিতির কারণে এমন সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এছাড়া, ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও অসাধু পন্থা রোধ করতে সব ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। এবার ৭১৪৮ আসনের বিপরীতে ভর্তিযুদ্ধে অংশ নেবে ৩ লাখ ২৪ হাজার ৩৪০ জন শিক্ষার্থী।

যেসব বিশ্ববিদ্যালয় গুলোতে ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হবে-রাজশাহী বিভাগের রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা বিভাগের খুলনা বিশ্ববিদ্যালয়, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিভাগের বরিশাল বিশ্ববিদ্যালয় ও রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button