রাজশাহীরাজশাহীর সংবাদ

রাসিক আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত

মোঃ রাজন ইসলাম

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুর কন্যা ও দেশরত্ন শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন আজ। জন্মদিন উপলক্ষে আজ যোহরের নামাজ শেষে রাজশাহী সিটি কর্পোরেশন এর মেয়র ও কাউন্সিলরদের উদ্যোগে নগর ভবন মসজিদে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
উক্ত মাহফিলে প্রধানমন্ত্রীর দির্ঘায়ু কামনা করে বক্তব্য দিয়েছেন রাজশাহী মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বিপ্লবী সভাপতি এবং রাসিক এর ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব মোঃ আব্দুল মমিন। তিনি বলেছেন, ১৯ বার তাঁকে হত্যার চেষ্টা করা হয়েছে। মৃত্যু ভয়কে পায়ের ভৃত্য করে তিনি ক্লান্তিহীন পরিশ্রম করে যাচ্ছেন দেশ মাতৃকার জন্য। এখন জীবনে তার একটাই প্রত্যয়- জাতির জনকের স্বপ্নের সোনার বাংলা গড়া।
পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা। তিনি ১৯৪৭ সালের এই দিনে মধুমতি নদী বিধৌত গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তাঁর শৈশবকাল কাটে পিত্রালয়ে। ৫৪-এর নির্বাচনের পর শেখ হাসিনা বাবা-মার সঙ্গে ঢাকায় চলে আসেন। রাজনৈতিক পরিবারের সন্তান হিসেবে ছাত্রজীবন থেকে প্রত্যক্ষ রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন তিনি।
শুধু জাতীয় নেতাই নন, তিনি আজ তৃতীয় বিশ্বের একজন বিচক্ষণ বিশ্বনেতা হিসেবে অবতীর্ণ হয়েছেন নতুন ভূমিকায়। ১১ লক্ষাধিক রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে ‘বিশ্ব মানবতার বাতিঘর’ হিসেবে স্বীকৃতি পাচ্ছেন বিশ্ব নেতাদের দরবারে।
নগর ভবন জামে মসজিদে আয়োজিত ঐ দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন ৩ নং ওয়ার্ড কাউন্সিলর কামাল, ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন সহ প্রতিটা বিভাগের কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button