খেলাধুলাসংবাদ সারাদেশ

এশিয়ার সেরা একাদশে ৩ বাংলাদেশি

স্পোর্টস ডেস্কঃ

প্রতিবছর এশিয়া মহাদেশের ক্রিকেটারদের নিয়ে এশিয়ার সেরা একাদশ তৈরি করে থাকে ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ম্যাগাজিন উইজডেন ইন্ডিয়া। এই বছরও এমন এক একাদশ প্রকাশ করতে যাচ্ছে তারা। যেখানে এবারই প্রথম জায়গা করে নিয়েছেন ৩ বাংলাদেশি ক্রিকেটার।

একাদশ তৈরীর ক্ষেত্রে শর্ত ছিল, দলে অবশ্যই কমপক্ষে ২ জন অলরাউন্ডার, ১ জন উইকেট কিপার এবং ৪ জন বোলার থাকতে হবে। এখানে আফগানিস্তান থেকে ক্রিকেটার জায়গা পেলেও শ্রীলংকান কোনো ক্রিকেটারের নাম নেই সেখানে। ভারত থেকে এই একাদশে আছেন ৩ জন। ওপেনিংয়ে রোহিত শর্মা, তিনে বিরাট কোহলি ও বোলারের জায়গায় আছেন জাসপ্রিত বুমরাহ। ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান থেকেও রয়েছেন ৩ জন।

ওপেনিংয়ে রোহিতের সঙ্গী হিসেবে রাখা হয়েছে ফখর জামানকে। বিরাট কোহলির পরই নামবেন বাবর আজম। এছাড়া, আছেন শাহিন শাহ আফ্রিদি। বাংলাদেশ থেকে এই তালিকায় থাকা ৩ জন হলেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মুস্তাফিজুর রহমান।

ব্যাটিং অর্ডার হিসেবে সাকিবকে ৫ এবং মুশফিককে রাখা হয়েছে ৬ এ। দলের উইকেটকিপার হিসেবেও থাকবেন মুশফিক। আর পেস বোলারদের মধ্যে রয়েছেন মুস্তাফিজ। এশিয়ার সেরা একাদশের ২ জনই হলেন আফগানিস্তানের মোহাম্মদ নবী ও মুজিব উর রহমান।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button