রাজশাহীরাজশাহীর সংবাদ

রামেকের করোনা ইউনিটে ১ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টারঃ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ১ জনের মৃত্যু হয়েছে। চলতি বছরের মধ্যে ২৪ ঘণ্টায় এটি সর্বনিম্ন মৃত্যুর রেকর্ড। গতকাল বুধবার থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮.০০ টার মধ্যে তার মৃত্যু হয়। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, করোনার উপসর্গ নিয়ে নওগাঁর এক নারী মারা গেছেন।

শামীম ইয়াজদানী বলেন, মৃত নারূর বাড়ি নওগাঁয়। তিনি করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। পরিচালক আরও বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৬ জন। এ নিয়ে ২৪০ বেডের বিপরীতে মোট রোগী ভর্তি আছেন ১১৩ জন। নতুন করে আরও ১০ জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়েছে। তার ব্যক্তিগত সহকারী এক বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১২৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ জন।

গতকাল বুধবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও রাজশাহী মেডিকেল কলেজের ২টি পিসিআর ল্যাবে ৩৬১ জনের নমুনা পরীক্ষা করায় মোট ১০ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে বর্তমানে শনাক্তের হার দারিয়েছে ৩.৫৭%। চলতি মাসে এ নিয়ে মোট ১৩৯ জনের মৃত্যু হলো।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button