রাজশাহীরাজশাহীর সংবাদ

রামেকের করোনা ইউনিটে ৭ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টারঃ

গত ১ দিনে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন অবস্থায় গতকাল বুধবার ১৫ সেপ্টেম্বর সকাল ৯.০০ টা থেকে আজ বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর সকাল ৯.০০ টার মধ্যে তাদের মৃত্যু হয়। মৃতদের মধ্যে রয়েছেন নাটোরের ১ জন। তার মৃত্যু হয়েছে করোনায় এবং করোনা উপসর্গ নিয়ে মারা গিয়েছেন রাজশাহীর ৩ জন, নওগাঁর ২ জন এবং পাবনার ১ জন সহ মোট ৬ জন।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে করোনায় ১ জন এবং করোনা উপসর্গ নিয়ে ৬ জনসহ মোট ৭ জন মারা গেছেন। তাদের মধ্যে ২ জন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ১৭ নম্বর ওয়ার্ডে ৩ জন, ৩ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ১ জন করে মারা গেছেন। এই ১ দিনে ২ জন পুরুষ এবং ৫ জন নারীর মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১ জনের বয়স ১ বছরের ওপরে। এ ছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী ২ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ১ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ২ জন এবং ১১ থেকে ২০ বছর বয়সী ১ জন মারা গেছেন।

বর্তমানে রাজশাহী হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৪২ জন এবং করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৫ জন। করোনা ধরা পড়েনি এমন রোগী ভর্তি রয়েছেন ২৫ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২০ জন এবং সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ২০ জন।

গতকাল বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করায় করোনা শনাক্ত হয়েছে ৯ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে আরও ৩৫৮ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৪১ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৪.৯৮% নমুনায় করোনা ধরা পড়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button