রাজশাহীরাজশাহীর সংবাদ

আটক হলেন নওগাঁয় টর্চার সেলে নির্যাতনকারী আসামী

স্টাফ রিপোর্টারঃ

র‌্যাব-৫ রাজশাহীর সিপিএসসি মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল গতকাল ১১ সেপ্টেম্বর রাত ২.০০ টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানাধীন আজিরমোড় শাহীমসজিদ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে মধ্যযুগীয় কায়দায় টর্চার সেলে নির্যাতনকারী আসামী মোঃ রুহুল আমিন(৩৪), পিতা-মৃত আবুল কালাম আজাদ, গ্রাম-দক্ষিণ হোসেনপুর, থানা- মহাদেবপুর, জেলা-নওগাঁকে আটক করে। নওগাঁর মহাদেবপুরে ঘটে যাওয়া যে ঘটনায় সাধারণ মানুষের মধ্যে ব্যপক আলোড়ন সৃষ্টি হয়েছিল, সেখানে মিঠুন চৌধুরী(২৭) নামে এক নার্সারী ব্যবসায়ীকে কায়দা করে অপহরণ করে টর্চার সেলে ৩ দিন আটকে রেখে নির্যাতন ও তার স্ত্রী শ্যামলী রাণীর(২৫) চুল কেটে দেয়ার ঘটনা ঘটে।

গতকাল রোববার রাত ১২.৩০ মিনিটে নির্যাতনের শিকার শ্যামলী রাণী নিজে বাদী হয়ে মহাদেবপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-২৫, ধারা- ৩৬৪/৩২৩/৩২৬/৩৫৪/৩০৭/৩৮৬ /৫০৬/৩৪ পেনাল কোড।

রুহুল আমিন হলেন মহাদেবপুর উপজেলার দক্ষিণ হোসেনপুর বোয়ালমারী মোড়ের চাতাল ব্যবসায়ী মৃত আবুল কালামের ছেলে। মামলার অন্য আসামী হলেন রুহুল আমিনের সহযোগী পত্নীতলা উপজেলার ছোট চাঁদপুর গ্রামের তরিকুল ইসলাম(৪০)।

ভুক্তভুগী শ্যামলী রানী বলেন, অভিযুক্ত রুহুল আমিন তাদের নার্সারী থেকে বিভিন্ন জাতের চারাগাছ কিনতেন। গত ১৫ আগস্ট সকালে রুহুল তার কাজের জন্য মিঠুনকে ডেকে পাঠান এবং জোরপূর্বক তার গাড়ীতে উঠিয়ে মহাদেবপুরে নিয়ে যান। সেখানে তার বয়লারের সামনে অবস্থিত টর্চার সেলে মিঠুনকে আটকে রাখেন। রুহুল আমিন ও তার লোকেরা টাকা না পেয়ে ধারালো অস্ত্র দিয়ে মিঠুনের পায়ের রগ কেটে দেয়, প্লাস দিয়ে তার হাতের আঙ্গুল জখম করে এবং হাতুড়ি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে।

৩ দিন পরে নির্যাতিতদের উদ্ধার করে মারাত্মক আহত অবস্থায় পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ওই টর্চার সেলে নির্যাতনের শিকার হওয়ার ঘটনা গণমাধ্যমে ব্যপকভাবে প্রকাশ পায়। ভুক্তভোগীরা বলেন, অভিযুক্ত রুহুল আমিনের বয়লারে প্রায়ই মাদকের ও যৌনকর্মকান্ডের আসর বসতো। রুহুল তার প্রাইভেট কার ব্যবহার করে বিভিন্ন স্থানে মাদকের চালান পোঁছে দিত। এসব কাজে কেউ বিরোধীতা করলে তাকে নির্যাতনের শিকার হতে হতো। মাদকের আসরে জিম্মি করে অনেকের সর্বস্ব হাতিয়ে নেয়ার মত অভিযোগও রয়েছে।

র‌্যাব-৫ সিপিএসসি ৩ জয়পুরহাট ক্যাম্প গত ৯ সেপ্টেম্বর নওগাঁর মাহদেবপুর হতে মোঃ তরিকুল(৪০) কে আটক করে। তার দেওয়া তথ্যমতে, তারা রাজশাহীর ভদ্রা হতে মূল আসামী মোঃ রুহুল আমিন(৩৪) কে গ্রেফতার করতে সক্ষম হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button