ঈশরদীরাজশাহীরাজশাহীর সংবাদ

দেশের অগ্রগতিতে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন-বেপজা চেয়ারম্যান

মোঃ মুশফিকুর রহমান, ঈশ্বরদী প্রতিনিধিঃ

 

ঈশ্বরদী যশোরের নওপাড়া ও গাইবান্ধাসহ কয়েকটি নতুন ইপিজেড স্থাপন করা হচ্ছে দেশ ও মানুষের উন্নয়নে। শুধু ঈশ্বরদী ইপিজেডে পাঁচটি ইন্ডাষ্ট্রি নতুন করে ইনভেস্ট করেছে। এতে দেশের অগ্রগতি সাধিত হচ্ছে । এসব বিষয়ে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

বৃহস্পতিবার দুপুরে ঈশ্বরদী ইপিজেডে গ্লোাবাল টোব্যাকো ইন্ডাষ্ট্রি নামক একটি সিগারেট কোম্পানীর ফ্যাক্টরী উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম এসব কথা বলেন।

গ্লোাবাল টোব্যাকো ইন্ডাষ্ট্রির উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) আবু নাঈম মোঃ শহিদুল্লাহর সভাপতিত্বে ঈশ্বরদী ইপিজেডের জিএম, আব্দুল্লাহ আল মাহবুব ও কাষ্টম এক্সারসাইজ এন্ড ভ্যাট এর সহকারী কমিশনার শরীফ মোঃ ফাইসালসহ অন্যরা বক্তব্য দেন। এ সময় ঈশ্বরদী ইপিজেডে দেশী বিদেশী বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং স্বাধীনতার সাথে সম্পৃক্ত হয়ে যারা আত্মাহুতি দিয়েছেন তাদেরকে স্মরণ করে প্রধান অতিথি বলেন, আজকের দিনটি আমাদের জন্য একটি বিশেষ দিন । আজকে বাংলাদেশের একজন শিল্পপতির হাত ধরে ঈশ্বরদী ইপিজেডে একটি ইন্ড্রাস্টির শুভ উদ্বোধন ঘোষণা করা হলো । নিশ্চয় আপনারা জানেন, এই উত্তর জনপদের এবং সামগ্রিক এলাকার উন্নয়নে এই ইপিজেড এর ভূমিকা কত ব্যপক কত বৃহৎ। আত্মত্যাগের বিনিময়ে অর্জিত বাংলাদেশ স্বাধীন হয়েছে। একারণে আমাদের ঈশ্বরদী ইপিজেড এর সৃষ্টি এবং আমরা আজকে এখান থেকে বাংলাদেশের সকল প্রতিষ্ঠানের অগ্রযাত্রায় সহযোগিতা করতে পারলাম – এটি আমাদের জন্য একটি বড় প্রাপ্তি।

তিনি আরও বলেন, আস্তে আস্তে এই ঈশ্বরদী ইপিজেড এখন একটি কর্মমুখর পরিবেশের মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে। এখানে এ বছরই পাঁচটি ইন্ডাস্ট্রির নতুন করে ইনভেস্টমেন্ট করল । আগামী দিনগুলোতে এই ইন্ডাস্ট্রিগুলো পূর্ণ ভূমিকা নিয়ে এগিয়ে যাবে। গ্লোবাল টোবাকো ইন্ডাস্ট্রি আমাদের এই ইপিজেডের সাথে সুনামের সহিত ব্যবসা করে যাবে। আমরা চাই তাদেরকে সকল সময়ে তাদের অগ্রগতিতে সহযোগিতা করতে। এই প্রতিষ্ঠানের অগ্রযাত্রায় আমরা ভূমিকা রাখতে চাই। সরকার ইতিমধ্যে সিদ্ধান্ত নিয়েছে যে, পাকশীতে একটি ইন্টার্নাল কন্টেইনার ইয়ার্ড নির্মাণ করা হবে যেখানে এই ইপিজেড থেকে উৎপাদনকৃত বিদেশে রপ্তানির যোগ্য সকল প্রকার কার্যক্রম সম্পাদন করা সম্ভব । এর আগে তিনি ফিতা কেটে গ্লোাবাল টোব্যাকো ইন্ডাষ্ট্রির উদ্বোধন করেন।

অন্যদিকে সকালে বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম ঈশ্বরদী ইপিজেডের বিভিন্ন ইন্ডাষ্ট্রিতে কর্মরত সকলের সুস্বাস্থ্য ও চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত কল্পে মেডিকেল সেন্টার এর উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, একজন মানুষের প্রাথমিক স্বাস্থ্য রক্ষার সকল কার্যক্রম এই বেপজার ইন্ড্রাস্ট্রিতে যারা কর্মরত আছেন তাদের স্বাস্থ্য পরীক্ষার জন্য আলট্রাস্নো মেশিনসহ অন্যান্য চিকিৎসা সামগ্রীর ব্যবস্থা করা হয়েছে। প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিকেল সেন্টার কাজ করবে। সকলের স্বাস্থ্যকে আমরা যেনো উন্নত মাত্রায় নিয়ে যেতে পারি, সে জন্য আমরা কাজ করছি। বিনিয়োগকারীরা মেডিকেল সেন্টার এর পেছনে ব্যাক্তিগত ভাবে সহযোগিতা করেছেন তাদের আত্মমানবতায় বিনিয়োগকে অর্থবহ করতে। তিনি বলেন, সেবা গ্রহণকারী মানুষের দোয়াতে এই প্রতিষ্ঠানটি এগিয়ে যাবে এবং এদেশের অগ্রগতি হবে।

ঈশ্বরদী ইপিজেডে ফিতা কেটে মেডিকেল সেন্টার ও গ্লোাবাল টোব্যাকো ইন্ডাষ্ট্রির উদ্বোধন করেন, বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button