সংবাদ সারাদেশ

মুরাদনগরের কোম্পানীগঞ্জ বাজারের রাস্তার বেহাল দশা, যাতায়াতের দুর্ভোগ

কুমিল্লা প্রতিনিধিঃ

 

কুমিল্লার মুরাদনগর উপজেলার ঐতিহ্যবাহী কোম্পানীগঞ্জ বাজার। এই বাজারটিতে আছে একাধিক সরকারী ব্যাংকসহ বেসরকারী ব্যবসায়ী কমার্শিয়াল ব্যাংক, বিভিন্ন পাইকারি ব্যবসা, খুচরা ব্যবসা, দূরপাল্লার যাতায়াতের পাবলিক ট্রান্সপোর্ট ও ভারী যানবাহন মালের ট্রান্সপোর্টেশন। এই বাজারে দীর্ঘ কয়েক মাস যাবৎ কোম্পানীগঞ্জে নবীনগর রোডে স্টেশন থেকে শুরু করে নগরপাড় মোড়ের চৌরাস্তা পর্যন্ত খুবই অচল অবস্থায় দৈনন্দিন যাতায়াতের মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

কোম্পানীগঞ্জ বাজারে ব্যবসায়ী কুমিল্লা ময়নামতি থেকে শুরু করে ব্রাহ্মণবাড়িয়া হয়ে নরসিংদী ও নারায়ণগঞ্জ পর্যন্ত এই বাজারের সাথে স্বতঃস্ফূর্তভাবে এই এরিয়ার সকল ব্যবসায়ী সম্পৃক্ত। যেখানে দৈনন্দিন শতকোটি টাকার লেনদেন হয়। হাজার হাজার মানুষের কর্মস্থান, আসতে যেতে পথে হচ্ছে দুর্ভোগ। কবে শেষ হবে এই বেহাল দশা। দৈনন্দিন মানুষের চলাফেরায় বন্ধ হয়ে যাচ্ছে মানুষের কর্মস্থান। মুরাদনগর উপজেলা সর্বস্তরের মানুষের চলাফেরা ও ব্যবসা বাণিজ্য নিয়ে নিয়মিত কষ্ট পাচ্ছে এলাকার ব্যবসায়িক জনগণ।

কোম্পানীগঞ্জ বাজারের নবীনগরে সড়কটি দেখে বোঝার উপায় নেই যে, এটি রাস্তা নাকি খাল । যখন রোগীদেরকে নিয়ে এ রাস্তা দিয়ে মাইক্রো, প্রাইভেটকার ও অ্যাম্বুলেন্স অথবা যেকোনো ছোট ছোট যানবাহন দিয়ে চলাফেরা করতে হয়, ওই অবস্থাতে চোখের দৃষ্টিতে আসে অসুস্থ কত মা বোনদেরকে নিয়ে এই দুর্ভোগ। রাস্তাটিতে কোথাও কোথাও গাড়িগুলো আটকে পড়ে আছে। কোম্পানীগঞ্জ বাজারের নবীনগর সড়কটির অবস্থা বর্তমানে এতটাই খারাপ, সামান্য বৃষ্টিতেই পানি জমে দৈনন্দিনের চলাফেরা ব্যাঘাত ঘটছে।

বর্তমানে প্রতিনিয়ত দূরদূরান্ত থেকে ভারী যানবাহন বোঝাই করে মালামাল নিয়ে আসলে, গাড়িগুলোর জন্য সড়কটি মরণফাঁদে পরিণত হচ্ছে। আবার কখনো বোঝাই করা মালের গাড়িগুলো উল্টে যাচ্ছে, নষ্ট হচ্ছে লক্ষ লক্ষ টাকার মালামাল। এই বাজারের মানুষের পায়ে হাঁটাচলা করার মতো ব্যবস্থাও থাকেনা।

বর্তমান পরিস্থিতিতে রাস্তাটি মেরামতের জন্য প্রশাসনের এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছে বাজারের ব্যবসায়ী সংগঠনগুলো ও বাজারে আসা ক্রেতা সাধারণ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button