পাবনারাজশাহীর সংবাদসংবাদ সারাদেশ

পাবনার বেড়ায় সন্ধান মিলেছে প্রাকৃতিক গ্যাসের

জাতীয় ডেস্কঃ

পাবনার বেড়া উপজেলায় প্রাকৃতিক গ্যাসের সন্ধান পাওয়া গেছে। গতকাল বুধবার ১ সেপ্টেম্বর দুপুরে উপজেলার চাকলা ইউনিয়নের মিন্টু শেখ (৩৫) এর বসতবাড়িতে নলকূপ বসাতে গেলে এ প্রাকৃতিক গ্যাসের সন্ধান পাওয়া যায়।

জানা গেছে, উপজেলার চাকলা পূর্বপড়া গ্রামের মিন্টু শেখের বাড়িতে গতকাল বুধবার সকাল ১১টার দিকে কয়েকজন মিস্ত্রি নলকূপ বসাতে আসেন। নলকূপ বসানোর সময় মিস্ত্রিরা ৩০ ফুট বোরিং করতেই মাটির নিচে শক্ত কিছুর অস্তিত্ব টের পান। এক পর্যায়ে পাইপ দিয়ে গ্যাস বের হওয়ার শব্দ হতে থাকে। এ সময় পাইপের মুখ জ্বালালে সেখানে আগুন ধরে যায়। পরে মিস্ত্রিরা দ্রুত সেখান থেকে পাইপ উঠিয়ে বাড়ির আরেক দিকে আবারও নলকূপ বসানোর কাজ শুরু করেন। কিন্তু, সেখানেও ৩৫ ফুট বোরিং করার পর বিকেল ৩.০০ টার দিকে একই ঘটনা ঘটে। প্রথম স্থানের চেয়ে দ্বিতীয় স্থানে গ্যাস বের হওয়ার শব্দ ও আগুনের তীব্রতা আরও বেশি দেখা যায়। এ অবস্থায় নলকূপ বসাতে আসা লোকজন ভয় পেয়ে আগুন নিভিয়ে কাজ বন্ধ করে দেন। পরে বাড়ির লোকজনের মধ্যে এ নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়লে তাঁরা বেড়া ফায়ার সার্ভিস স্টেশনকে বিষয় টি অবগত করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে জায়গাটিতে লাল পতাকা টাঙিয়ে দড়ি দিয়ে ঘিরে দেন।

ঘটনাস্থল পরিদর্শন করে চাকলা ইউপি চেয়ারম্যান মোঃ ফারুক হেসেন তাদের আতঙ্ক না হয়ে তাদের ঐস্থান থেকে দুরে থাকতে বলেন এবং কোন ধরনের সমস্যা মনে হলে দ্রুত ফায়ার সার্ভিসকে জানানোর পরামর্শ দেন।

বেড়া ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ আব্দুল আউয়াল বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে প্রাকৃতিক গ্যাস বের হওয়ার আলামত দেখতে পাই। দুটি জায়গাতেই আমরা চারটি করে খুঁটি পুঁতে ঘিরে দিয়েছি। বিষয়টি আমি ইউএনও মহোদয়কে ফোনে জানিয়েছি। এ ব্যাপারে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সবুর আলী বলেন, ফায়ার সার্ভিসের সহযোগিতায় জায়গাটি আপাতত সংরক্ষণ করে রাখা হয়েছে।

Facebook

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button