চাপাইনবাবগঞ্জরাজশাহীর সংবাদসংবাদ সারাদেশ

চাঁপাইনবাবগঞ্জে ডেঙ্গুতে আক্রান্ত ১৩ জন

নিজস্ব প্রতিবেদকঃ

চলতি বছরের জানুয়ারি-আগস্ট মাস পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে মোট ১৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ২ জন সুস্থ হয়েছেন। ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিছন্নতা কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী এসব কথা বলেন।

আজ বৃহস্পতিবার ২ সেপ্টেম্বর সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরের বঙ্গবন্ধু মঞ্চের সামনে এই কর্মসূচির উদ্বোধন করা হয়। এ সময় সিভিল সার্জন বলেন, দেশে এখন পর্যন্ত ৮ হাজার ডেঙ্গু আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গেছে। জেলা প্রশাসনের আয়োজনে কর্মসূচিতে অংশ নেয় বিডি ক্লিন চাঁপাইনবাবগঞ্জের ১৫০ জন স্বেচ্ছাসেবক। উদ্বোধন শেষে শহরের বিভিন্ন স্থানে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করেন স্বেচ্ছাসেবকরা।

বিডি ক্লিন চাঁপাইনবাবগঞ্জের সমন্বায়ক ওয়ালিদ হাসান বলেন, বিশেষ এই কর্মসূচিতে জেলার বিভিন্ন রাস্তাঘাট, বাড়ির আশেপাশের সকল জায়গা পরিষ্কার করা হবে। ডেঙ্গুর বাহক এডিস মশার উৎপত্তি হয় জঙ্গলে, জমে থাকা পানিতে, পরিত্যক্ত টায়ারে, ডাবের খোসায়। তাই এসব জায়গা পরিষ্কারে গুরুত্ব দিয়ে বিশেষ এই কর্মসূচিতে বিডি ক্লিন কাজ করে যাচ্ছে। এছাড়াও জেলাজুড়ে মাসে একটা করে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান চলমান রয়েছে বলেও জানান তিনি।

পরিষ্কার-পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মনজুরুল হাফিজ। তিনি বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতা একটি গুরুত্বপূর্ণ কাজ। এর মাধ্যমে যেমন ব্যক্তির রুচিবোধ সম্পর্কে ধারণা পাওয়া যায়, তেমনি সুস্বাস্থ্যের দিক থেকেও এটি অত্যন্ত প্রয়োজনীয়। কর্মসূচীতে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উঁরাও, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাকিউল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক মুহাম্মদ নজরুল ইসলাম, সমাজসেবা অধিদফতরের উপপরিচালক উম্মে কুলসুম প্রমুখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button