খেলাধুলারাজশাহীর সংবাদসংবাদ সারাদেশ

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ

নিউজিল্যান্ডের বিপক্ষে এখনও টি-টোয়েন্টিতে জয় পায়নি বাংলাদেশ। ঘরের মাঠে আজ বিকেল ৪.০০ টায় শুরু হতে যাওয়া সিরিজে শুধু প্রথম জয় নয়, বরং জিততে হবে সিরিজটিও। সফরকারী দলটিকে হারাতে নিজেদের সেরাটা দিতে হবে বলে মনে করছেন টাইগার অধিনায়ক।

গতকাল সিরিজ পূর্ববর্তী এক সংবাদ সম্মেলনে তিনি (অধিনায়ক মাহমুদউল্লাহ) বলেন, ওরা (নিউজিল্যান্ড) যে দলই নিয়ে এসেছে তা ভালো দল। পরিকল্পনা বাস্তবায়নের ক্ষেত্রে দলটি খুব সুশৃঙ্খল। আমাদের প্রথম বল থেকেই ভালো খেলার মানসিকতা রাখতে হবে, যা অস্ট্রেলিয়া সিরিজে ছিল।

গত মাসে অস্ট্রেলিয়ার সঙ্গে ৫ ম্যাচের সিরিজে ৪ টিতেই জিতেছে টাইগাররা। চলমান সিরিজে এবার মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম এবং তিন স্পিনার সাকিব আল হাসান, নাসুম আহমেদ ও শেখ মেহেদি হাসানদের সঙ্গে যুক্ত হচ্ছেন আমিনুল ইসলামও। আছে সাইফ উদ্দিন-তাসকিন আহমেদ। এছাড়া অস্ট্রেলিয়া সিরিজের দুর্বল ব্যাটিং ঘোচানোর দায়িত্বে নতুন করে যোগ দিচ্ছেন মুশফিকুর রহিম ও লিটন কুমার দাশ।

টাইগার অধিনায়ক এর মতে, আত্মবিশ্বাস নিয়ে খেলাটা খুব জরুরী। যখন আমরা ঘরের মাঠে খেলি, তখন যে দলই আসুক, খেলা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়। আমরা চেষ্টা করি আমাদের কন্ডিশন কাজে লাগিয়ে ভালো ফলাফল করার।

কিউইদের অধিনায়কের ভাষ্যমতে, বেশিরভাগ ছেলেরা নিউজিল্যান্ডের হয়ে টি-টোয়েন্টি খেলেছে। তবে সম্ভবত তারা যতটা চায় ততটা নয়। ক্রিকেটের এমন একটি দলের সঙ্গে থেকে আমাদের সেখান থেকে উপভোগ করতে হবে। আমাদের বিশ্বাস করতে হবে এই কন্ডিশনে আমরা সফল হব। সিরিজ জেতা আমাদের মূল লক্ষ্য।

আজ শুরু হওয়া সিরিজের পরবর্তী ম্যাচগুলো ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে। পাঁচটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪.০০ টায়। এবার প্রথম জয়ের পাশাপাশি সিরিজ জিতে নেওয়ারও অনেক বড় সুযোগ টাইগারদের সামনে।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button