নওগাঁরাজশাহীরাজশাহীর সংবাদ

নওগাঁর মান্দায় সিসিডিবি বায়োচার প্রজেক্টের প্রশিক্ষণ অনুষ্ঠিত

মাসুদ রানা,মান্দা, নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর মান্দায় বেসরকারী সংস্থা সিসিডিবি উদ্যোগে মঙ্গলবার বায়োচার প্রজেক্টের ডিলার ও খুচরা বিক্রেতা প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। আর্ন্তজাতিক দাতা সংস্থা আইসিসিও এবং কার্ক ইন এক্টাই এর আর্থিক সহায়তায় সিসিডিবির বিজয়পুরস্থ কার্যালয়ের হলরুমে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

সিসিডিবি প্রকল্প সমন্বয়কারী সমীরণ বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু বাক্কার সিদ্দিক। বক্তব্য রাখেন মান্দা উপজেলার প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম, সিসিডিবি মাইক্রো ফাইনান্স প্রোগ্রাম এরিয়া কোঅর্ডিনেটর রঞ্জিত কুমার সাহা, সিনিয়র প্রোগ্রাম অফিসার কাওসার আল মামুন, প্রশিক্ষক হালিমা খানম, টেকনিক্যাল অফিসার কৃষ্ণ কুমার সিংহ, মনিটরিং অফিসার এ্যাডলিনা রিচেল বৈদ্য, মার্কেটিং অফিসার নির্মল টুডু, স্টিফান হেমব্রম ও কৃষ্ণা রানী।

প্রশিক্ষণ অনুষ্ঠানে বায়োচার ও বায়োচার এনরিচ অর্গানিক ফার্টিলাইজার (কার্বন সমৃদ্ধ জৈব সার) মার্কেট এ্যাসেসমেন্ট ও মার্কেটিং পদ্ধতি, সম্ভাব্য ব্যবসায়ের নিয়মাবলী, পরিকল্পনাসহ বিভিন্ন বিষয়ে আলোচনায় অংশগ্রহণ করেন রাজশাহীর মোহনপুর, তানোর এবং নওগাঁর মহাদেবপুর, নিয়ামতপুর ও মান্দা উপজেলার ডিলার ,সার, বীজ ও কীটনাশক বিক্রেতা ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button