রাজশাহীরাজশাহীর সংবাদসংবাদ সারাদেশ

রাবির নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার তাপু

স্টাফ রিপোর্টারঃ

রাবির নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার তাপু। তিনি দীর্ঘ সময় ধড়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন।

আজ ২৯ আগস্ট মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর অনুমোদন ক্রমে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১১(২) ধারা অনুসারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার তাপুকে উক্ত বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ প্রদান করেন।

শিক্ষা মন্ত্রণালয়ের সেই প্রজ্ঞাপনে বলা হয়েছে, যোগদানের তারিখ থেকে ৪ বছর তিনি এই দায়িত্ব পালন করবেন। আরোও বলা হয়েছে, ভাইস চ্যান্সেলর পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন পাবেন। তিনি বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সকল সুবিধা ভোগ করবেন। তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোন সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

উপ সচিব মাহমুদুল আলমের স্বাক্ষরিত প্রজ্ঞাপন ২৯ আগস্ট সকল দপ্তরে প্রেরণ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। নতুন ভাইস চ্যান্সেলর নিয়োগের খবর রাবিতে ছড়িয়ে পড়লে শিক্ষক কর্মচারীদের মাঝে আলোচনার ঝড় উঠে। অনেকেই মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ জানান।

স্থানীয়দের ভাষ্যমতে, কোন প্রকার গ্রুপিং ছাড়াই একজন দক্ষ মানুষ রাবির মত দেশের অন্যতম বিদ্যাপীঠের প্রধান হিসেবে নিয়োগ পেলেন। উল্লেখ্য, রাবির সাবেক উপাচার্য ড. আব্দুস সোবহান অবসরে যাওয়ার দিন ১৩৯ জনকে একসঙ্গে নিয়োগ দিয়ে বিতর্কিত হন। এরই ধারাবাহিকতায়, নিয়োগপ্রাপ্তরা যোগদান করতে বিভিন্ন সময় ভিসির বাসভবন ঘেরাওসহ নানা কর্মসুচি পালন করেন।

অবশেষে, সকল জল্পনা কল্পনা কাটিয়ে সরকারের বিশেষ তদন্ত শেষে অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার তাপু কে এই বিদ্যাপীঠের প্রধান হিসেবে নিয়োগ প্রদান করেন। অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার তাপু রাবির ভাইস চ্যান্সেলর হিসেবে নির্বাচিত হওয়ায় তাকে শুভেচ্ছা জানিয়ে দুপুরেই এক প্রেসবিজ্ঞপ্তি দিয়েছে রাজশাহী মডেল প্রেসক্লাব।

বিজ্ঞপ্তিতে মডেল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি রাফিকুর রহমান লালু বলেন, এই নিয়োগ সরকারের ভাবমূর্তিকে আরোও উজ্জ্বল করবে বলে আমি মনে করি। রাজশাহী মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমদাদুল হক বলেন, এমন যোগ্য ব্যক্তি রাবির ভিসি হিসেবে যোগদান করায় শিক্ষা ব্যবস্থার মান আরো উজ্জ্বল হবে বলে আমরা মনে করি। মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, এত সুন্দর সিদ্ধান্ত গ্রহণ করার জন্য তাকে আমরা সাধুবাদ জানাই।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button