নাটোররাজশাহীসংবাদ সারাদেশ

নাটোরে আখ চাষীদের সঙ্গে মতবিনিময় সভা

নাটোর প্রতিনিধিঃ

নাটোরের লালপুরে আখের মূল্য বৃদ্ধি ও সঠিক সময়ে আখের মূল্য পরিশোধ করতে হবে এবং সার, বীজ সহ কিটনাশক সময়মত দিতে হবে দাবি জানান আখচাষী নেতা -কর্মীরা। এ ছাড়া সমন্বয়ের নামে অন্য মিলের শ্রমিক ও কর্মচারীদের নতুন করে নর্থ বেঙ্গল সুগার মিলে অন্তর্ভুক্ত করা যাবে না বলে দাবি জানান তাঁরা।

আজ শুক্রবার সকালে উপজেলা গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিলে প্রশিক্ষণ কেন্দ্র হল রুমে আসন্ন ২০২১-২২ আখ রোপণ মৌসুমে চিনির উৎপাদন হার বৃদ্ধির লক্ষ্যে পরিষ্কার-পরিচ্ছন্ন সমূদয় আখ মিলে সরবরাহ করার বিষয়ে আখ চাষীদের সাথে এক মত বিনিময় সভায় আখচাষী ও আখচাষী সমিতি সহ শ্রমিক – কর্মচারী ইউনিয়নের নেতারা বক্তব্যে এসব দাবি জানান। নর্থ বেঙ্গল সুগার মিলস্ লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ হুমায়ুন কবীর এর সভাপতিত্বে ও ডিজিএম ইক্ষু সম্প্রসারণ বা সিপি গোলাম রাব্বানীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রণালয় উপসচিব নিলুফার জেসমিন খান।

এ সময় অন‍্যান‍্যের মধ্যে বক্তব্য রাখেন উত্তরবঙ্গ আখ চাষী সমিতি সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল, মিলের মহা ব‍্যবস্থাপক (কৃষি) মন্জরুল হক, মহাব‍্যবস্থাপক (অর্থ) হিরন্ময়, শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি গোলাম কাওসার, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন পিন্টু, আখচাষী ইসলাম হোসেন, আঃ সালাম প্রমুখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button