রাজশাহীরাজশাহীর সংবাদ

ছাত্রলীগ নেতা শাহীন শাহ হত্যার ৮ বছরেও মিলেনি রায়

স্টাফ রিপোর্টারঃ

দীর্ঘ আট বছর পুর্ন হতে চললেও মহানগরীর জনপ্রিয় ব্যক্তিত্ব আওয়ামী লীগ নেতা শাহীনশাহ হত্যা মামলার রায় এখনো ঝুলে আছে আদালতে। শাহীনশাহ হত্যার রায়ের বিষয় নিয়ে একজন আইনজীবি বলেন আদালত এই চ্যাঞ্চলকর মামলার রায় নিয়ে একাধিক বার সময় ক্ষেপন করলেও আমরা মনে করছি এবার এই মামলার রায় দেওয়া হবে।

কোট ঢালুর মোড় এলাকার একাধিক ব্যক্তি শাহীনশাহ এর বিষয়ে বলেন মৃত মোয়াজ্জেম হোসেনের ছেলে শাহীনশাহ কে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। তিনি বলেন হত্যাকারীরা এই এলাকার প্রভাব শালী হয়ার কারণে দিনের বেলায় প্রকাশ্যে হত্যা করেও উচ্চ আদালত থেকে জামিনে আসেন তারা । বিচারাধীন আদালতের সরকার পক্ষের আইনজীবি জানান এই আলোচিত হত্যা মামলার সকল সাক্ষী শেষ হয়েছে অনেক আগেই কিন্তু বিভিন্ন জটিলতার কারনে এই মামলার রায় ঘোষনা করেন নাই আদালত। তিনি বলেন আগামী তারিখে এই মামলার রায় ঘোষনা করা হবে বলে আমি মনে করছি। তবে এমন আলোচিত হত্যা মামলার রায় দীর্ঘ মেয়াদি হয়ার কোন রহস্য আছে কিনা সেটি নিয়ে আদালত পাড়ায় রয়েছে বিভিন্ন গুনজন।

আদালতের একটি সূত্র জানায়, এই মামলায় যেভাবে যুক্তি তর্ক দেখানো হয়েছে তাতে এই হত্যাটি যে পুর্ব পরিকল্পিত সেটি স্পষ্ট বুঝে গেছে আদালত। এ ছাড়াও হত্যা কারীদের বিভিন্ন ভাবে সনাক্ত করাও হয়েছে। সূত্রটি বলেন যেহেতু আদালত সম্মানের সর্বউচ্চ জায়গা তাই আদালতের সিদ্ধান্ত নিরোপক্ষ হবে বলে শতভাগ আস্থা রয়েছে। নিহতের পরিবার দীর্ঘ আট বছর সুবিচারের আসা নিয়ে আদালতের প্রতি শতভাগ আস্থা নিয়ে গুনছেন প্রতিক্ষার প্রহর। দীর্ঘ অপেক্ষার পর যদি শাহীনশা এর পরিবার সঠিক বিচার পান তাহলেই নিহত শাহীনশা এর আত্না শান্তিপাবে বলে মনে করছেন নিহতের পরিবার।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button