রাজশাহীরাজশাহীর সংবাদ

রুয়েটে সপ্তাহব্যাপী গাছ লাগানো কর্মসূচি উদ্বোধন

স্টাফ রিপোর্টারঃ

প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ক্যাম্পাস। মনোরম আর কোলাহলমুক্ত উত্তরাঞ্চলের এই বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসকে আরও বেশি সবুজ ও নান্দনিকভাবে গড়ে তুলতে ক্যাম্পাস প্রাঙ্গনে ফলজ-বনজ-ঔষধীসহ নানা প্রজাতির এক হাজার গাছ লাগানো কর্মসূচি চালু হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সপ্তাহব্যাপী এই বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন- বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ।

উদ্বোধনকালে তিনি বলেন, ভারসাম্যপূর্ণ প্রাকৃতিক পরিবেশের জন্য বেশি বেশি করে গাছ লাগানোর কোনো বিকল্প নেই। তাই, রুয়েট ক্যাম্পাসকে আরও বেশি সবুজের সমারোহে সাজিয়ে তুলতে সপ্তাহব্যাপী বিভিন্ন প্রজাতির ১০০০ বৃক্ষরোপন কর্মসূচি হাতে নেয়া হলো। এর মাধ্যমে শিক্ষার্থীরা সবুজে ঘেরা নান্দনিক এক ক্যাম্পাস পাবে।

বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রুয়েটের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. সেলিম হোসেন, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মিয়া মো. জগলুল সাদত, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক ড. মো. আলী হোসেন, ছাত্রকল্যাণ উপ-পরিচালক মো. মামুনুর রশীদ এবং আবু সাঈদ, রুয়েট অফিসার সমিতির সভাপতি দিলীপ কুমার ঘোষ, রুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড়, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন শুভ প্রমুখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button