রাজশাহীরাজশাহীর সংবাদ

রাজশাহীতে এই প্রথম ২ বছর ৯ মাস বয়সী শিশু কোভিড আইসিইউতে ভর্তি

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীতে এই প্রথম ২ বছর ৯ মাস বয়সের একটি শিশুকে মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড আইসিইউতে ভর্তি করা হয়েছে। তার ওজন ১১ কেজি। ওর অনেক শ্বাসকষ্ট ও জ্বর আছে। সন্দেহজনকভাবে কোভিড আক্রান্ত বলে ধরে নেয়া হচ্ছে।

 

এ নিয়ে আইসিইউর ইনচার্জ আবু হেনা মোস্তফা কামাল তার ফেসবুকে লিখেন, ডেল্টা ভ্যারিয়েন্ট সারা বিশ্বে বাচ্চাদের অনেক বেশি আক্রান্ত করেছে। রাজশাহীতে কিছু শিশু আক্রান্ত হলেও এর আগে কারোরই আইসিইউ সাপোর্ট লাগেনি। শিশু বিভাগের সহযোগী অধ্যাপক মোবাইল ফোনে আমাকে অনুরোধ করলেন, ছোট্ট এই বাচ্চার জন্য কিছু করতে। কারণ, ওয়ার্ডে কোনো ভাবেই অক্সিজেনের মাত্রা স্বাভাবিকভাবে রাখতে পারছেন না চিকিৎসকরা। তাই প্রথম বারের মতো, গতকাল বুধবার ওই বাচ্চাটিকে কোভিড আইসিইউতে ভর্তি করতে হয়।

আবু হেনা আরও লিখেন, কোভিড আক্রান্ত রোগীর কাছ থেকে বাচ্চাদের দুরেই রাখা উচিৎ, যা অনেক সময়ই কঠিন। বাচ্চাদের মাস্ক পরানো আরো কঠিন। তবু্ও আমাদের উচিৎ, বাচ্চারা যাতে আক্রান্ত না হয় সেদিকে খুব বেশি খেয়াল রাখা। আমার জন্য এটা নতুন একটি অভিজ্ঞতা। সবার কাছে অনুরোধ, মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে আমাদের জন্য দোয়া করবেন যেন ছোট্ট ওই বাচ্চাটিকে আমরা সুস্থ করে ওর বাবা মায়ের কাছে ফিরিয়ে দিতে পারি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button