রাজশাহীরাজশাহীর সংবাদ

রাজশাহীতে ইমো হ্যাকারচক্রের সাথে জড়িত ২ প্রতারক আটক

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর ডিবি পুলিশ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করে ইমো হ্যাকারচক্রের সাথে জড়িত ২ প্রতারককে আটক করেছেন। গতকাল বুধবার এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার(সদর) মো: ইফতে খায়ের আলম।

আটককৃত আসামীরা হলেন ১। মোঃ গোলাম রাব্বী (১৯), পিতা-মোঃ মহসিন আলী, গ্রাম-মালিয়ানদহ ও ২। মোঃ সেলিম রেজা সাদ্দাম (২৬), পিতা-মৃত আঃ মান্নান শাহ, গ্রাম-জোতকাদিরপুর, উভয় থানা-বাঘা, জেলা-রাজশাহী।

রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, বিপিএম (বার) দিকনির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সনাতন চক্রবর্তীর নেতৃত্বে ডিবির পুলিশ পরিদর্শক মোঃ রুহুল আমিনসহ একটি টিম বিশেষ অভিযান চালিয়ে গতকাল বুধবার রাতে বাঘা থানাধীন পানিকামড়া বাজার এলাকা হতে উল্লেখিত আসামী ২ জন কে তিনটি মোবাইল ফোনসহ আটক করেন।

আটককৃত আসামী দুইজন জিজ্ঞাসাবাদে জানায় যে, পরস্পর যোগসাজসে তারা প্রবাসীসহ দেশের বিভিন্ন বয়সী মানুষ এর কাছে ইমো ম্যাসেনজারে বিভিন্ন অপরিচিত ব্যক্তিকে অ্যাড করে এবং বিভিন্ন ধরনের কথাবার্তা বলে উক্ত ব্যক্তিদের ইমো আইডি হ্যাক করার জন্য বিভিন্ন কৌশল অবলম্বন করে প্রকৃত অ্যাকাউন্টধারীর কাছ থেকে বিভিন্ন কৌশলে ওটিপি পিন সংগ্রহ করে এবং ইমো আইডি হ্যাক করে নিজ আয়ত্তে নিয়ে বিভিন্ন ব্যক্তিদের কাছে তাদের আসল পরিচয় গোপন করে প্রকৃত অ্যাকাউন্টধারীর ছদ্মবেশ ধারন করে নিকটতম আত্মীয় স্বজনদেরকে ম্যাসেজ এর মাধ্যমে বিভিন্ন সমস্যার কারণ দেখিয়ে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে টাকা হাতিয়ে নিয়ে থাকে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজশাহী জেলা পুলিশ জানতে পারে, ইমো হ্যাকারচক্রের সক্রিয় সদস্য উল্লেখিত আসামী ২জন দেশে ও বিদেশে বিভিন্ন ব্যক্তির মোবাইল ফোন নম্বরের মাধ্যমে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ইমো অ্যাকাউন্টে তাদের নিজ নামের মোবাইল নম্বর ব্যবহার না করে এলাকার পরিচিত অন্য কোন ব্যক্তির এনআইডির মাধ্যমে মোবাইল নম্বর ব্যবহার করে ইমো আইডি খুলে হ্যাক করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছে।

তাদের এ প্রতারণামূলক কাজের সাথে আরোও বেশ কয়েকজন জড়িত আছে বলে তারা জানায়। এ ঘটনায় বাঘা থানায় একটি মামলা রুজু হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button