রাজশাহীরাজশাহীর সংবাদসংবাদ সারাদেশ

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১০ হাজার

অনলাইন ডেস্কঃ

বিশ্বে মহামারি করোনা ভাইরাস প্রতিনিয়ত কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডও মিটার থেকে আজ বুধবার সকালে জানা গেছে, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও তিন হাজার বেড়ে মৃত্যুবরণ করেছে ১০ হাজার ৪২০ জন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৪৪ লাখ ৬৫ হাজার ২১৭ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৫১ হাজার ৫২৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে দেড় লাখের বেশি। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ কোটি ৩৯ লাখ ৯১ হাজার ৯৬ জনে।

ওয়ার্ল্ডও মিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৮৯ লাখ ৬৮ হাজার ৯২৫ জন এবং মারা গেছেন ৬ লাখ ৪৮ হাজার ১৬১ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশি দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২৫ লাখ ১১ হাজার ৩৭০ জন এবং মারা গেছেন ৪ লাখ ৩৫ হাজার ৭৮৮ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ২ কোটি ৬ লাখ ১৫ হাজার ৮ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৭৫ হাজার ৮২৯ জনের।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি প্রাণহানির তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়া। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৮ জন এবং নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ১০৬ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৪০ লাখ ৮ হাজার ১৬৬ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজার ২৫২ জনের।

এছাড়াও এখন পর্যন্ত ফ্রান্সে ৬৬ লাখ ৪৯ হাজার ৬৩০ জন, রাশিয়ায় ৬৭ লাখ ৮৫ হাজার ৩৭৪ জন, যুক্তরাজ্যে ৬৫ লাখ ৫৫ হাজার ২০০ জন, ইতালিতে ৪৪ লাখ ৯৪ হাজার ৮৫৭ জন, তুরস্কে ৬২ লাখ ৫৩ হাজার ৭১১ জন, স্পেনে ৪৮ লাখ ৪ হাজার ৪২৪ জন, জার্মানিতে ৩৮ লাখ ৮৪ হাজার ৪১৭ জন এবং মেক্সিকোতে ৩২ লাখ ৩১ হাজার ৬১৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১৩ হাজার ৫৭২ জন, রাশিয়ায় এক লাখ ৭৭ হাজার ৬১৪ জন, যুক্তরাজ্যে এক লাখ ৩১ হাজার ৮৫৪ জন, ইতালিতে এক লাখ ২৮ হাজার ৮৫৫ জন, তুরস্কে ৫৪ হাজার ৯৯৫ জন, স্পেনে ৮৩ হাজার ৫২৭ জন, জার্মানিতে ৯২ হাজার ৫২২ জন এবং মেক্সিকোতে ২ লাখ ৫৩ হাজার ৫২৬ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনা ভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button